Support 9038009608
9038009609

SignupRegister

সম্ভাবনার ভারতে এবং পণ্য সরবরাহ ব্যবসার প্রবণতা

ভারতে সরবরাহ ক্ষেত্রের প্রধানত ছোট এবং আঞ্চলিক কোম্পানি দ্বারা পরিচালিত হয়. বর্তমানে ভারতে পণ্য সরবরাহ শিল্প একটি দ্রুত হার কারণে পণ্য সেবা এবং নিয়ন্ত্রনাধিন আয়ের দেশে এবং উচ্চতর শিল্পায়ন চেষ্টা বৃদ্ধির জন্য ক্রমবর্ধমান চাহিদা সময়ে ক্রমবর্ধমান হয়.

সরবরাহ পণ্য পরিবহন সঙ্গে জড়িত প্রধানত হয়. ভারতে সরবরাহ ক্ষেত্রের চার এয়ার পরিবহন, সমুদ্র পরিবহন, রেল পরিবহন এবং সড়ক পরিবহন সেক্টরে পৃথকীকৃত প্রধান ভালো হয়.

ভারতে সড়ক পরিবহন একটি পণ্যসম্ভার আন্দোলন বিপুল স্থিতিস্থাপকতা, ফ্রিকোয়েন্সি এবং পয়েন্ট টু পয়েন্ট ডেলিভারির জন্য ভাগ রয়েছে. রোড ট্রান্সপোর্ট যাও সরবরাহ খাতে বৃহত্তম অধ্যায় বিবেচনা করা এবং এটি 2008-2009 সালে মালবাহী আন্দোলনের 73% গঠিত হয়.

 

এয়ার মাল সরবরাহ, কোল্ড - যাও শিল্পকৌশল অংশ বিপুল অগ্রগতি সাথে মোকাবেলা, পণ্য সরবরাহ ধারণা অনুপূরক যে পরিষেবাগুলি 3PL, ঠান্ডা চেইন, গুদামজাত করা ইত্যাদি উল্লেখযোগ্য কিছু ভারতীয় পণ্য সরবরাহ ক্ষেত্রের মধ্যে উন্নয়ন এলাকাসমূহ পূর্বকল্পিত হল থেকে শুরু হতে পারে সঙ্গে প্রসারিত হয়েছে শৃঙ্খল / ফ্রীজার, ICD / CFS, তৃতীয় পক্ষ পণ্য (3PL), রোড পরিবহন সেবা, এমএ, গুদাম, পণ্য সরবরাহ পার্ক, স্থানান্তরের, কুরিয়ার.

ভারত অর্থনৈতিকভাবে উন্নত দেশ এবং বিভিন্ন শিল্পের জন্য উন্নয়ন scopes প্রচুর আছে. সেক্টর উপার্জন করা সর্বব্যাপী উন্নতির জন্য আরো openings যাতে এবং সেক্টর ভারতে অদূর ভবিষ্যতে দ্রুত উন্নীত করা হবে সঙ্গে আসে আপ. পণ্য সরবরাহ শিল্প উন্নয়ন এছাড়াও দেশের জিডিপি উন্নতি এবং এর ফলে গ্রাহকদের সরবরাহ শিল্প সংখ্যা বৃদ্ধি হতে পারে.

ভারত 150 এর প্রতি বিশ্বব্যাপী সরবরাহ রিপোর্ট 2007 ফোটোস ব্যাংক দ্বারা প্রস্তুত হিসাবে ভবিষ্যতের সম্ভাব্য সঙ্গে কৌশলগত কর্মক্ষমতা সংক্রান্ত দেশের মধ্যভাগে হয়েছে 39th স্থান স্থান.

মধ্যে 2020 সালে ভারতীয় পণ্য সরবরাহ শিল্প একটি অবিচলিত প্রায় 8-9 শতাংশ বার্ষিক বৃদ্ধি এবং অভিজ্ঞতা সম্পর্কে $ 190-200 বিলিয়ন কিছু নেতৃস্থানীয় শিল্প অনুরূপ প্রকৌশল, ওষুধপত্র, স্বয়ংচালিত, খাদ্য প্রক্রিয়াকরণ এবং অন্যদের দ্বারা সাহায্যপ্রাপ্ত সম্ভাব্য উপার্জন লাভ হবে.

ভারতের লজিস্টিক শিল্প সংশ্লিষ্ট সিস্টেমের মধ্যে কিছু অগ্রগতি তৈরি এবং এটি একটি কোম্পানির পণ্য সরবরাহের কাজকর্ম বৃহত্তর অংশ সাথে কিছু অঙ্গীকারবদ্ধ অভিনয়কারী পরিলক্ষিত হচ্ছে. এই খেলোয়াড়দের 3PL খেলোয়াড়ের মধ্যে একজন যিনি পণ্য মূল্য ব্যবস্থাপনার যত্ন নিতে হিসাবে বলা হয়. একটি প্রাথমিক পর্যায়ে তারা সমন্বিত পরিবহন, বিতরণ এবং গুদামজাত করা যে পরিষেবাগুলি মতন একটি কোম্পানীর প্রয়োজনীয়তা পূরণ আপ করা যাবে দেখাশোনা করবে. এখন একটা দিন 3PL খেলোয়াড় এছাড়াও ট্র্যাকিং হয়, জড়িত বোঁচকা এবং ক্রম সরবরাহ খরচ এবং মূল প্রতিযোগিতা মনঃসংযোগ চাড়া বৃদ্ধি পরিচালনা, বিভিন্ন কোম্পানি যেমন 3PL প্লেয়ারের জন্য খঁুজতে হয়. 3PL সামগ্রিক বাজারে পণ্য সরবরাহ জড়িত যাও 2013-2014 দ্বারা 3.5-4% হবে.

আরেকটি ধারণা হয় ভারতীয় পণ্য সরবরাহ সেক্টর যা 4PL (4th পক্ষের কৌশলগত) হিসাবে পরিচিত হয় জনপ্রিয়তা অর্জন করে. 4PL আউটসোর্স সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট এবং সমন্বয় সেবা যা সাধারণত বা মৌলিক যৌক্তিক সম্পদ এবং সম্পদ নিয়ন্ত্রণ না ভোগদখল একটি সরবরাহকারী বোঝায়. 4PL একটি integrator যে বিল্ড আপ উত্স, ক্ষমতা তার ব্যক্তিগত ব্যবসা এবং সরঞ্জাম এবং অন্যান্য ব্যবসা, পরিকল্পনা গঠন করা, এবং সমস্ত-সমেত সাপ্লাই চেইন সমাধান রণকৌশল হিসাবে সংজ্ঞায়িত করা যায়. একটি 4PL সমগ্র প্রক্রিয়াটি ব্যবস্থাপনার জন্য কাজ করে. একটি বৃহত্তর সীমার মধ্যে একটি 4PL আর্থিক, কর্মক্ষম, আইটি এবং গ্রাহক পরিষেবার জন্য ক্লায়েন্টের জন্য সেবা পরিচালনা করে.

এই সব ভারতে অনলাইন সরবরাহ ছাড়াও এ ভারতে জনপ্রিয় হয়ে উঠছে. Suain লজিস্টিক ভালো কিছু কোম্পানি তাদের অনলাইন পোর্টাল (www.loadjunction.com) যা ভারতীয় পণ্য সরবরাহ কোম্পানীর জন্য খুব দরকারী শুরু. লজিস্টিক কোম্পানি তাদের মালবাহী টান সীমাহীন ট্রাকিং কোম্পানীগুলো এবং তাদের যানবাহন বিবরণ লাইভ তথ্য পেতে পারেন. এছাড়াও তারা বিভিন্ন ধরনের 'ট্রেলার, পাত্রে, ভ্যান, কমানো - বাড়ানোর ভারপ্রাপ্ত নাবিক, flatbed, 10 wheelers ভার ছিনিয়ে বাল্ক পরিমাণ জন্য লরি মত বিশেষ যানবাহন প্রাপ্যতা পেতে. সরবরাহ কোম্পানি তাদের উপলব্ধ লোড অনলাইন পোস্ট এবং যদি কোনো চাহিদার একটি মোটরলরির চালক তারা সরাসরি অনলাইন মাধ্যমে মধ্যস্থতা করা যাবে সাথে মিলেছে না. অনলাইন পোর্টাল যা চাহিদার বোর্ড নামেও পরিচিত এই ধরনের অকৃত্রিমতা / চাহিদার প্রদানকারী এবং ক্যারিয়ার / গাড়ীর মালিকদের সত্যতা যাচাই করতে ক্রেডিট স্কোরিং সিস্টেম প্রদান করে. সরবরাহ সংস্থা বিভিন্ন রুটে বাস্তব সময় প্যান ভারত ভিত্তিতে হার পেতে পারেন.

Author by: Rajib Dey

Login

Forgot Password

Sign Up

News